বিভিন্ন সরকার সীকৃত কর্মমুখী প্যারামেডিক্যাল কোর্স করে চাকরির সুযোগ | After Paramedical Course Job Opportunities

স্কুল অফ মেডিক্যাল টেকনোলজি তে বিভিন্ন সরকার সীকৃত কর্মমুখী প্যারামেডিক্যাল কোর্স করে চাকরির সুযোগ |Paramedical Course Job Opportunities

স্কুল অফ মেডিক্যাল টেকনোলজি তে হেলথকেয়ার প্যারামেডিকেল কর্মমুখী সার্টিফিকেট ও ডিপ্লোমা কোর্স করানো হয়। এই প্রতিষ্ঠান টি স্থাপিত হয় ১৯৯২ সালে। পশ্চিমবঙ্গের বিভিন্ন সরকারি বিশ্ববিদ্যালয় ও পশ্চিমবঙ্গ কারিগরি সংসদে অধীনে এই প্রতিষ্ঠানটির প্যারামেডিকেল কোর্সের প্রশিক্ষণ শুরু হয় ২০০৩ সাল থেকে। ২০১৫ সালে এই প্রতিষ্ঠানটি দক্ষতা বৃদ্ধি প্রকল্প রূপায়ণে ভারত সরকারের মিনিস্ট্রি অফ স্কিল ডেভেলপমেন্ট অধীনে ন্যাশনাল স্কিল ডেভেলপমেন্ট কর্পোরেশনের সঙ্গে মৌ -চুক্তি স্বাক্ষরিত হয়। এই কোর্সগুলি করে যেহেতু সরকারি ও বেসরকারি ক্ষেত্রে চাকরি পাওয়া যায় , তাই কোর্সগুলির বেশিরভাগটাই হয় প্রাকটিক্যাল ভিত্তিক। এখানে রয়েছে অত্যন্ত উন্নতমানের সর্বাধুনিক পরিকাঠামো ও অভিজ্ঞ শিক্ষকমন্ডলী , যারা নিরলস পরিশ্রম করে ছাত্র ছাত্রীদের পেশাদার ও দক্ষ টেকনিশিয়ান করে তুলতে সাহায্য করেন।

এছাড়া ও এই প্রতিষ্ঠানটির রাজ্যব্যাপী ৩০টির বেশি হাসপাতালের সঙ্গে মৌ -চুক্তি রয়েছে। প্রশিক্ষণের শেষে দক্ষতার বিচারে বিভিন্ন প্রতিষ্ঠানে নিয়োগ হয় এবং সম্পূর্ণ দক্ষ কর্মীরাই এইসব প্রতিষ্ঠানে চাকরি পেয়ে থাকেন। প্রতিটি বিষয়ে দক্ষ ও পেশাদার কর্মী তৈরি করার কারিগর আমরা। ভারত সরকারের এবং পশ্চিমবঙ্গ সরকারের বিভিন্ন বৃত্তিমূলক দক্ষতা বৃদ্ধি প্রকল্পে একটি অগ্রগামী প্রথিষ্ঠানরূপে সাফল্যের প্রমান রাখতে পেরেছে। এখানে থেকে পাস করা ছাত্র -ছাত্রীরা পশ্চিমবঙ্গ সহ ভারতের বিভিন্ন প্রদেশে সরকারি ও বেসরকারি হাসপাতালে ও ডায়াগনস্টিক সেন্টারে কর্মরত।

২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে নিন্মলিখিত কোর্সে ভর্তি চলছে |Paramedical Course Job Opportunities

Scroll to Top
Open chat
Scan the code
SSMT
Hello
Can we help you?